নওগাঁয় একদিনে সর্বোচ্চ ৪ ব্যক্তির মৃত্যু ঃ মোট মৃত্যু ৬৮ ঃ নতুন আক্রান্ত ৫৩ জন

আক্রান্তের হার ২১ দশমিক ৬৩ শতাংশ ঃ স্থানীয়ভাবে কঠোর বিধিনিষেধ আরও ৭ দিন বৃদ্ধির সিদ্ধান্ত

নওগাঁয় একদিনে সর্বোচ্চ ৪ ব্যক্তির মৃত্যু ঃ মোট মৃত্যু ৬৮ ঃ নতুন আক্রান্ত ৫৩ জন


মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁয় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ৪ ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত এই ৪ ব্যক্তির বাড়ি নওগাঁ সদর উপজেলায়। জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু হলো ৬৮ ব্যক্তির। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃতের এই ঘটনা ঘটেছে। জেলা প্রশাসক হারুন-অর-রশীদ জেলা সদর এবং নিয়ামতপুর উপজেলায় চলমান কঠোর বিধিনিষেধ আরও ৭ দিন বৃদ্ধি করে আগামী ৩০ জুন পর্যন্ত বলবৎ করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। 

নওগাঁ’র ডেপুটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর-এ-মোর্শেদ জানিয়েছেন ২৪ ঘন্টায় জেলায় ২৪৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৫৩ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষাকারীদের মধ্যে নওগাঁ সদর হাসপাতালে এ্যান্টিজেন ২৪৩ ব্যক্তির এবং বগুড়া টিএমএসএস হাসপাতাল ল্যাবে ২ ব্যক্তির। উপজেলাভিত্তিক করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ৬ জন, রানীনগর উপজেলায় ৩ জন, আত্রাই উপজেলায় ১২ জন, মহাদেবপুর উপজেলায় ৭ জন, মান্দা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ৬ জন, পতœীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ২ জন, নিয়ামতপুর উপজেলায় ৩ জন, সাপাহার উপজেলায় ৭ জন এবং পোরশা উপজেলায় ২ জন। শনাক্তের হার ২১ দশমিক ৬৩ শতাংশ। জেলায় এ পর্যন্ত সর্বমোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৩৭৩৬ জন-এ। 

এই ২৪ ঘন্টায় জেলায় সুস্থ্য হয়েছেন ৮৯ জন এবং সর্বমোট সুস্থ্য হয়েছেন ২৫৮৮ জন। বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা রয়েছে ১ হাজার ১শ ৪৮ জন। এদের মধ্যে নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে এবং জেলার অন্য ১০টি হাসপাতালে ৫০ জন রোগি চিকিৎসাসেবা গ্রহণ করছেন। বাঁকী আক্রান্ত রোগিরা চিকিৎসকরে পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসা সেবা গ্রহণ করছেন। 

এ সময় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৮৫ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬ হাজার ৩শ ২৮ জনকে। নতুন করে কোয়ারেনটাইস থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭৫ জনকে এবং সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২২ হাজার ৮শ ৭১ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৪শ ৫৭ ব্যাক্তি।