নওগাঁ করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা রেকর্ড ছাড়লো। ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩০ জন ঃ ১ ব্যক্তির মৃত্যু

নওগাঁ করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা রেকর্ড ছাড়লো। ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩০ জন ঃ ১ ব্যক্তির মৃত্যু

মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁ জেলায় করোনা ভাইরাসে শনাক্ত ব্যক্তির সংখ্যা একদিনের রেকর্ড ছাড়লো। গত ২৪ ঘন্টায় জেলায় ২৩০ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকা“ল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় নওগাঁ সদর হাসপাতালে  এ্যান্টিজেন ২০৮ এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে ৫২১ জনসহ সর্বমোট ৭২৯ ব্যক্তির নমুনা পরীক্ষা করে এই ২৩০ ব্যক্তির শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩১ দশমিক ৫৫ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩৫৬২ জন । 

নওগাঁ’র সিভিল সার্জন ডাক্তার এ বি এম আবু হানিফ জানিয়েছেন উপজেলাভিত্তিক আক্রান্তের সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ৭৯ জন, রানীনগর উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৭ জন, মহাদেবপুর উপজেলায় ২১ জন, মান্দা উপজেলায় ২২ জন, বদলগাছি উপজেলায় ১৯ জন, পতœীতল্ াউপজেলায় ১৭ জন, ধামইরহাট উপজেলায় ১০ জন, নিয়ামতপুর উপজেলায় ২০ জন, সাপাহার উপজেলয় ১৫ জন এবং পোরশা উপজেলায় ১০ জন। 

এই চব্বিশ ঘন্টায় মহাদেবপুর উপজেলায় করোনায় আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১ জন-এ। 

এ সময় নতুন করে সুস্থ্য হয়েছেন ২৪ জন এবং এ পযৃণÍ মোট সুস্থ্য হয়েছেন ২৩২৭ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে ১২৩৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন। এদের মধ্যে নওগাঁ জেলা সদরের হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৬ জন। অন্যরা চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে অবস্থান করে চিকিৎসা সেবা গ্রহণ করছেন।  

এ সময় জেলায় মোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৫৩ ব্যক্তিকে। কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৪ জন। বর্তমানে জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রয়েছেন ৬৮ জন এবং হোম কোয়ারেনটাইনে রয়েছেন ২৮৪২ জন।