সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব

........ওসি আবুল কালাম আজাদ

সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব
........ওসি আবুল কালাম আজাদ


নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় নওগাঁর আত্রাই উপজেলাবাসীকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ। তিনি বলেন, আমরা একটা অদৃশ্য শক্তির সাথে যুদ্ধ করছি। বিশ্বব্যাপী করোনার তান্ডব কোনোভাবেই থামছে না। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর তালিকা। করোনা নিয়ে কোনো ধরনের ভীতি ছড়াবেন না, সবাই সচেতন হোন। ঘরে থাকুন নিজের পরিবার ও দেশকে-দেশের মানুষকে সুরতি রাখুন।

নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম) স্যারের দিক র্নিদেশনায় আত্রাই থানা পুলিশ উপজেলা জুড়ে সর্বদা সচেতনাতা মূলক কার্যক্রম মাইকিং ও জনসমাগম রোধে তৎপর রয়েছে। উপজেলার প্রতিটি এলাকা হাট-বাজারসহ জনসমাগম এলাকায় পুলিশি টোহল জোরদার করা হয়েছে।

সরকারের নির্দেশনা মেনে চলে আপনারা সবাই ঘরেই থাকুন, জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। আপনাদের চাহিদা পূরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন। তিনি আরো বলেন পুলিশ আসতে দেখলে ঘরে ঢুকে যাওয়া আর চলেগেলে বাহিরে চলে আসা মনে রাখবেন এই ধোকা আপনি পুলিশকে নয় নিজের পরিবার দেশ আর নিজেকেই দিচ্ছেন। করোনা সংক্রমণ রোধে জনসমাগম ও সামাজিক দুরুত্ব নিশ্চিতের দায়িত্ব শুধু প্রশাসনের নয় আপনার আমার সকলের। আমরা নিজেরা যদি নিজ নিজ জায়গা থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সতর্ক না হই তাহলে আমাদের সর্বনাশ আমরাই ডেকে আনবো। কারণ এই করোনা ভাইরাস যদি কাউকে স্পর্শ করে তাহলে শুধু ওই ব্যক্তিই মারা যাবে না পুরো ওই গ্রাম এমনকি ওই অঞ্চলটি মৃত্যুপুরিতে পরিণত হবে। তাই আসুন আমরা ঘরের বাহিরে বের না হয়ে একটুু কষ্ট হলেও তা মেনে নিয়ে নিজ নিজ জায়গা থেকে সতর্কতা অবলম্বন করে করোনা ভাইরাস প্রতিরোধে যুদ্ধ ঘোষনা করি।

শনিবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সংক্রমণ রোধে জনসমাগম ও সামাজিক দুরুত্ব নিশ্চিতের লে প্রচারণাকালে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, ওসি তদন্ত মোজাম্মেল হক কাজি, আত্রাই প্রেসকাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ, এসআই মোস্তাফিজুর রহমান, হাইদার আলী, জাহাঙ্গীর আলম, নজরুল ইসলাম, এএসআই মামুন, ডিএসবি ওয়াজেদুর রহমান প্রমূখ। #